How to create Sitemap page with html cod. Site Map পেজ কিভাবে তৈরি করব।

আসসালামু আলাইকুম। আমরা আমাদের সাইটের সাইট ম্যাপ গুগল সার্চ কনলসহ বিভিন্ন সার্চ কনসোলে অ্যাড করে থাকি। তবে আমাদের আজকের টুপিকে এটা নয়। আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনারা একটা সাইড ম্যাপ পেজ তৈরি করতে পারেন। 

How to create Sitemap page with html cod. Site Map পেজ কিভাবে তৈরি করব।

আপনি যখন কোন পোস্ট করবেন সেই পেজে অটোমেটিক সেই পোস্টের টাইটেল এবং লিংক চলে যাবে। আপনারা বর্তমানে যে ওয়েবসাইটে এই পোস্ট পড়ছেন। এই ওয়েব সাইটের একদম নিচে গেলে আপনারা দেখতে পাচ্ছেন সেখানে সাইড ম্যাপ বলে একটা অপশন দেওয়া রয়েছে। যেখানে ক্লিক করলে এই ওয়েবসাইটে যত পোস্ট রয়েছে সবগুলো পোষ্টের লিংক দেখতে পাবেন। 


আপনিও খুব সহজে আপনার ওয়েবসাইটের জন্য এরকম একটা সাইট ম্যাপ তৈরি করতে পারবেন। এটা করার বেশ কিছু সুবিধা রয়েছে। এটা গুগলে আপনার পোস্ট ইনডেক্স করাতে সাহায্য করবে। এছাড়াও এটা এডসেন্স অ্যাপ্রুয়াল এর জন্য অনেক ভালো কাজে আসে। এখন আমরা দেখিনি কিভাবে আমরা এই সাইড ম্যাপটা তৈরি করব। 


সাইট ম্যাপ তৈরি করার জন্য প্রথমে আপনি নিচের HTML কোডটা কপি করবেন। 

All Step For Create A Sitemap Page.

1- Copy Html Cod 

2- Changes Domain Address 

3- Go To Blogger Page section

4- Create A Blogger Page 

5- Add Page link From layout 

তারপর আপনার ওয়েবসাইটের পেজ সেকশনে যাবেন। সেখানে যাওয়ার পর আপনি টাইটেলে সাইট ম্যাপ লিখে দিবেন। তারপর আপনি html মুডে গিয়ে কপি করা কোড গুলো পেস্ট করবেন। 

একদম নিচে থাকা কোডের এই অংশে আপনার লিংক চেঞ্জ করে নেবেন। তারপর চাইলে এই পোস্টের কমেন্ট অফ করে দিয়ে আপনি পোস্ট পাবলিস করে দেবেন। 

এখন এটা আপনি হোম পেজে বা একদম নিচে এড করার জন্য সিম্পলি পোস্টটা ওপেন করে লিঙ্ক কপি করবেন। তারপর আপনার ব্লগারের ড্যাশবোর্ডে লেআউট সেকশনে গিয়ে সেখান থেকে একদম ফুটারে এটা এড করে নেবেন। পেজ পাবলিশ করার আগে নিচে থেকে আপনার ডোমেইন এড্রেসটা চেঞ্জ করে নিতে হবে। http://your doamin.com/ এখানে আপনার ডোমেইন টা দিবেন। 

 কোন সমস্যা হলে ভিডিওটা দেখে নিতে পারেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url