অনলাইন থেকে ইনকাম করার উপায়। স্টুডেন্ট এর পার্ট টাইম কাজ এর চারটি সাইট। Make money online for student at home.

অনলাইন থেকে ইনকাম করার উপায়। স্টুডেন্ট এর পার্ট টাইম কাজ এর চারটি সাইট। Make money online for student at home.
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ 
বর্তমান যুগে অনলাইন থেকে ইনকাম করা অনেক স্মার্ট একটি পদ্ধতি। বাংলাদেশে হাজারো মানুষ রয়েছে যাদের স্বপ্ন অনলাইন থেকে ইনকাম করার। প্রফেশনালি কাজ না করে অনেকেই পার্ট টাইম কাজ হিসেবে অনলাইন কে বেঁছে নেয়।
তাদের ইচ্ছা তারা অনলাইন থেকে কিছু টাকা ইনকাম করে নিজের হাত খরচ কিংবা নিজের লেখাপড়ার খরচ চালাবে। আমাদের সমাজে যারা মধ্যবিত্ত কিংবা নিম্নবিত্ত রয়েছে তারা যদি অনলাইনে গেম এবং ভিডিও না দেখে। সেই সময়টা কাজে লাগায় তাহলে কিন্তু অনলাইন থেকে তার নিজের খরচ চালানো সম্ভব। 
আজকে আমি আপনাদের সাথে অনলাইন থেকে এরকম ইনকাম করার মোট চারটা সাইট শেয়ার করব। যে সাইটগুলো থেকে আপনি পার্ট টাইম কাজ করে ইনকাম করতে পারবেন। আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে থাকেন তাহলে নিজের খরচটা চালানোর মত ইনকাম এখান থেকে করতে পারবেন। যদি আপনি গেম কিংবা ভিডিও দেখার পেছনে যেই সময়টা নষ্ট করতেন সেই সময়টা এই সাইটগুলোতে কাজ করেন। 
এখানে কাজ করার জন্য আপনাকে কোন ইনভেস্টমেন্ট করতে হবে না। এখান থেকে আপনার শুধু মোবাইলে ডাটা ব্যবহার করে কাজ করে আপনি ইনকাম করতে পারবেন।  এই সাইট গুলোতে কাজ করার জন্য আপনার খুব বেশি অভিজ্ঞতার কোন প্রয়োজন নেই। আপনার যদি এখানে কাজ করতে সমস্যা হয় তাহলে আপনি সবগুলো সাইট এর ভিডিও ইউটিউব এ পাবেন। সেখান থেকে দেখে নিতে পারেন কিভাবে এই সাইটগুলোতে কাজ করে। আপনি যদি এক সপ্তাহ কাজ করেন তাহলে আপনি মোটামুটি এই সাইট গুলোতে কাজ করার জন্য অভিজ্ঞ হয়ে যাবেন। 
ছোট ছোট কাজ করে স্টুডেন্ট অনলাইন ইনকাম। 
এই সাইটটাতে কাজ করার জন্য প্রথমে আপনি উপরের লিংকে ক্লিক করে একটা একাউন্ট তৈরি করে নেবেন আপনার জিমেইল ব্যবহার করার মাধ্যমে । একাউন্ট করার পর এখানে আপনি অনেকগুলো কাজ দেখতে পাবেন। যে কাজ গুলো করে আপনি এখান থেকে ইনকাম করতে পারবেন। এখানে কাজ করাও যায় তেমনি কাজ দেওয়া যায়। এটা হচ্ছে একটা মাইক্রো জব সাইট। 
এই সাইটটাতে কাজ করার জন্য আপনার জন্ম নিবন্ধন অথবা যদি আইডি কার্ড থাকে তাহলে সেটা ব্যবহার করে এখান থেকে আপনার আইডিটা ভেরিফাই করে নিতে হবে। অবশ্যই খেয়াল রাখবেন যাতে একটা মোবাইল দিয়ে কিংবা একটা ওয়াইফাই দিয়ে একাধিক অ্যাকাউন্ট না হয় তাহলে আপনার সবগুলো একাউন্ট ব্যান করে দেওয়া হবে। 
এই সাইটটা থেকে কাজ করার পর আপনার যখন 300 টাকা হয়ে যাবে। তখন আপনি বিকাশ বা নগদ এর মাধ্যমে নিতে পারবেন। যেকোনো সমস্যা হলে ফেসবুকে তাদের সাপোর্ট গ্রুপ রয়েছে সেখানে যোগাযোগ করতে পারবেন। 
রাশিয়ান অনলাইন ইনকাম সাইট। 

এই সাইটটা একটা রাশিয়ান সাইট। অনলাইন থেকে ইনকাম করার জন্য যেই সাইট গুলো বেশি পপুলারিটি অর্জন করে তার মধ্যে রাশিয়ান সাইট অন্যতম। আপনি যখন এই সাইটে প্রবেশ করবেন সবগুলো ভাষা দেখতে পাবেন রাশিয়ান ভাষা। আপনি গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করে ভাষাগুলো ট্রান্সলেশন করে নেবেন তাহলে কোন সমস্যা হবে না। এখানে আপনি প্রথমে একটা একাউন্ট তৈরি করবেন। এখান থেকে ইনকাম করার জন্য অনেকগুলো মেথড রয়েছে। 
১)  পিটিসি এড দেখে ইনকাম। 
২) ইউটিউব এর শর্ট ভিডিও দেখে ইনকাম। 
৩) মাইক্রো জব এর কাজ করে ইনকাম। 
এই সাইটটা থেকে আপনি যা ইনকাম করবেন সেগুলো প্রতিদিন পেমেন্ট নিতে পারবেন। ইন্টারন্যাশনাল অনেক পেমেন্ট মেথড পাবেন পেমেন্ট নেওয়ার জন্য। যেগুলো বাংলাদেশ এ ও ব্যবহার করা যায় কোন সমস্যা ছাড়া। 
অনলাইন থেকে আয়  বিকাশ এ পেমেন্ট। 

শর্ট টাস্ক ও Work up job  এর মত বাংলাদেশি একটি সাইট। এখান থেকেও আপনি ছোট ছোট অনেকগুলো কাজ পাবেন যে কাজগুলো করে আপনি ইনকাম করতে পারবেন। এখানে কাজ করার জন্য আপনাকে কোন ইনভেস্ট করতে হবে না। আপনি একাউন্ট তৈরি করবেন এবং কাজ করবেন। এই সাইটে কাজ করার ক্ষেত্রে কোন সমস্যা হলে আপনি তাদের ফেসবুক সাপোর্ট পেজ পাবেন সেখানে যোগাযোগ করতে পারবেন। 
টাস্ক কম্পিলিট করে অনলাইন থেকে ইনকাম। 

সর্বশেষ যেই সাইট টা শেয়ার করছি এটা মূলত উপরে শেয়ার করা তিনটা সাইটের মত। এই সাইটটা থেকেও আপনি খুবই ছোট ছোট কাজ রয়েছে যেগুলো করে ইনকাম করতে পারবেন। এই সাইট থেকে আপনি মাত্র 1 ডলার হলেই পেমেন্ট নিতে পারবেন । 
একটি আর্টিকেল এর মাধ্যমে কখনই এটা দেখানো সম্ভব নয় যে কিভাবে কাজ করতে হয়। যতদূর সম্ভব ধারণা দেওয়া যায় সেটা দেওয়ার চেষ্টা করেছি। আপনি যদি কাজ করার জন্য আগ্রহী হন তাহলে উপরের চারটা সাইটে কাজ করতে পারেন। আপনি যদি একটা সাইটের কাজ শিখান তাহলে আপনার সবগুলো সাইটে কাজ করতে পারবেন। এই চারটা সাইট একই রকমের কাজ থাকে। 
সবগুলো সাইট এ কাজ করার অভিজ্ঞতা আমার রয়েছে। এখানে যতগুলো সাইট আমি শেয়ার করেছি সবগুলো সাইট থেকে আমি একাধিক বারের মতো পেমেন্ট নিয়েছি। এই সাইটগুলো অনেকদিন যাবৎ সততার সাথে মার্কেটে রয়েছে। আপনারা চাইলেই সাইটগুলোতে কাজ করতে পারেন। 
আপনি যদি অনলাইন থেকে ইনকাম করার জন্য আগ্রহী হয়ে থাকেন। তাহলে আমাদের ওয়েবসাইটের অনলাইনে ইনকামের ক্যাটাগরিগুলো ভিজিট করতে পারেন। সেখানে অনলাইন থেকে ইনকাম করার অনেক মেথড দেওয়া থাকবে। আজকের লেখা এখানেই শেষ করছি ধন্যবাদ সবাইকে। 

Leave a Comment