How To Add Scrolling Text in Html. Continuous Scrolling Text Using html And CSS. ব্লগার এ চলন্ত/ স্ক্রোলিং লেখা এড করার উপায়।

How To Add Scrolling Text in Html Blogger. Continuous scrolling Text Using html And CSS. ব্লগার এ চলন্ত/ স্ক্রোলিং লেখা এড করার উপায়।

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ

আমরা অনেকে ব্লগ পোস্টে কিংবা ব্লগের হোমপেজে চলন্ত লেখা কিংবা Scrolling Text এড করতে চাই। সাধারণত যে কোন একটা বিষয়কে সকল পাঠকের সামনে খুব সহজেই এভাবে তুলে ধরা যায়। অনেক জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে যেখানে ব্রেকিং নিউজ গুলো এভাবে দেখানো হয়।

আজকে আমি আপনাদের বেশকিছু HTML কোড দেবো।  যেগুলো ব্যবহার করে আপনি খুব সহজে আপনার ওয়েব সাইটের যে কোন জায়গায় চলন্ত লেখা কিংবা Scrolling Text অ্যাড করতে পারবেন। আপনাকে শুধু কপি পেষ্ট করতে হবে।

এই HTML কোড গুলো কিছুটা কাস্টমাইজ করে দেওয়া হয়েছে। আপনি চাইলে নিজের ইচ্ছামত এটা কাস্টমাইজ করতে পারবেন। এখানে শুধু আপনার লেখাগুলো পরিবর্তন করতে হবে এবং আপনার লিংক ব্যবহার করতে চাইলে সেগুলো পরিবর্তন করতে পারবেন।

প্রথমে আমি নিচে একটা স্ক্রলিং টেক্সট এর উদাহরণ দিচ্ছি।

আমাদের “সুখী মানুষ” ওয়েবসাইট এ আপনাকে স্বাগতম।

আপনি যদি উপরের scrolling text ব্যবহার করতে চান। তাহলে নিচের কোডটি কপি করে আপনার পোস্টের এইচটিএমএল কোডিং এ পেস্ট করবেন। এখানের লেখাগুলো ও HTML মোড থেকে চেন্জ করতে পারবেন।

<marquee bgcolor=”#99ccff” style=”color: black;”> <b>আমাদের “সুখী মানুষ” ওয়েবসাইট এ আপনাকে স্বাগতম।</b></marquee>

আরেকটি চলন্ত লেখা বা Moving Tex এর উদাহরন নিচে দেওয়া হল।

“সুখী মানুষ” এর কোন পোস্ট এ ভুল তথ্য থাকলে দয়া করে কমেন্ট এ জানাবেন।

আপনি যদি উপরে দেখানো Moving Tex আপনার ওয়েবসাইট এ ব্যবহার করতে চান। তাহলে নিচের কোডগুলো ব্যবহার করতে পারেন।

<marquee bgcolor=”#33cc99″ style=”color: white;”><b>”সুখী মানুষ” এর কোন পোস্ট এ ভুল তথ্য থাকলে দয়া করে কমেন্ট এ জানাবেন।</b></marquee>

আপনি যদি চান চলন্ত লেখার সাথে লিংক ব্যাবহার করতে । তাহলে আপনি নিচের উদাহরন টা দেখতে পারেন।

অনলাইন থেকে ইনকাম করার জন্য “সুখী মানুষ ” ইউটিউব চ্যানেল -Subscribe- করুন ।

আপনি যদি এই এরকম ব্যাবহার করতে চান । তাহলে নিচের HTML কোড গুলো ব্যাবহার করতে পারেন। এখানে আপনার লিংক গুলো পরিবর্তন করে নিবেন । এবং লেখা গুলো নিজর পছন্দ মতো দিতে পারেন।

<marquee bgcolor=”#000000″><b><span style=”color: yellow;”>অনলাইন থেকে ইনকাম করার জন্য “সুখী মানুষ ” ইউটিউব চ্যানেল </span><a href=”https://youtube.com/@happymanallbd” target=”_blank”><span style=”color: #cc0000;”>-Subscribe-</span></a><span style=”color: yellow;”> করুন । </span></b></marquee>

আপনি যদি রং পরিবর্তন করতে চান করতে পারবেন। আপনি যদি ব্যাকগ্রাউন্ড কালার পারিবর্তন করতে চান তাহলে bgcolor=”#33cc99″ এখানে কালার কোড টা চেন্জ করবেন। আর যদি চান লেখার রং পরিবর্তন করবেন তাহলে style=”color: yellow; এখানে yellow এর যায়গায় অন্য যেকোন কালার লিখে দিতে পারেন। যেমন: black ,green ETC

আপনি এ লেখা গুলো আপনার পোষ্ট এ ব্যাবহার করতে পারবেন । এছারা আপনি যদি চান আপনার ওয়েবসাইট এর হোমপেজ সহ যেকোন যায়গায় ব্যবহার করতে পারবেন। আপনি লে-আউট থেকে একটি  HTML গ্যাজেট এড করে ওয়েবসাইট এর যেকোন যায়গায় এই স্ক্রোলিং লেখা এড করতে পারেন। ধন্যবাদ

Leave a Comment