Chatgpt কি বাংলা এবং কিভাবে কাজ করে। ChatGPT – চ্যাটজিপিটি কাজে লাগিয়ে ইনকাম।

ChatGPT আসলে কি এবং কিভাবে কাজ করে। ChatGPT - চ্যাটজিপিটি কাজে লাগিয়ে ইনকাম

Chatgpt কি

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ। আপনারা অলরেডি হয়তো জানতে পারছেন এই পোস্ট এর টপিক কি। ChatGpt ব্যবহার নিয়ে আলোচনা করা হবে। এটা হচ্ছে OpenAI কোম্পানির একটা পন্য বলতে পারেন। এর জন্য সবার প্রথম জানতে হবে AI কি।

AI কি এবং এর কাজ কি?

AI হল Artificial Intelligence এর সংক্ষিপ্ত রূপ। এটি একটি কম্পিউটার সিস্টেম বা মেশিন লার্নিং প্রযুক্তি, যা মানুষের মতো জ্ঞান, বুদ্ধি এবং স্বতন্ত্র সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা প্রদান করে। এটি বিভিন্ন ধরণের কাজ করতে পারে যেমন চিত্র শনাক্তকরণ, ভাষা পরিচ্ছেদক, নির্ণয় সহায়তা, রোবোটিক্স এবং অন্যান্য। AI একটি বিশেষ প্রযুক্তি যা কম্পিউটার এবং মেশিন কে মানুষের মতো কাজ করতে পারে এবং কোন ধরনের নির্দেশ প্রদান না করে প্রক্রিয়া চালু করতে পারে।

OpenAI কোম্পানির তথ্য, OpenAI কি? 

OpenAI একটি স্বাধীন প্রযুক্তি প্রতিষ্ঠান, যা 2015 সালে গঠিত হয়েছে। এর লক্ষ্য হলো একটি জনসাধারণের কাছে উন্নয়নশীল এবং সমস্যার সমাধানের জন্য প্রযুক্তি উন্নয়ন করা। OpenAI প্রযুক্তি উন্নয়নে অনেক উন্নয়ন করেছে, যেমন বিশ্বের সবচেয়ে বড় ভাষা মডেল এবং একটি মেডিক্যাল রোবট যা চিকিৎসা করতে পারে। এছাড়াও, OpenAI একটি ওপেন সোর্স প্রকল্প যা প্রযুক্তি বিষয়ক জ্ঞান প্রচার করে এবং উন্নয়নে সহযোগিতা করতে সমর্থ হয়। OpenAI সাধারণ মানুষ এর জন্য রোবট এর ব্যবহার সহজ করে দিয়েছে ChatGpt এর মাধ্যমে।

ChatGPT আসলে কি? 

ChatGPT, একটি বৃহত্তর ভাষা মডেল যা OpenAI দ্বারা তৈরি করা হয়েছি। GPT-3.5 প্রযুক্তিতে ভিত্তি করে তৈরি করা। ChatGPT মাধ্যমে আপনি ভিবিন্ন ভাষায় প্রশ্ন করতে পারবেন এবং ChatGPT আপনাকে সেই প্রশ্নের উত্তর দিতে পারবে। আপনি যেকোনো বিষয়ে জিজ্ঞাসা করতে পারেন, যেমন বিজ্ঞান, প্রযুক্তি, সামাজিক বিষয়গুলি, বিনোদন ইত্যাদি। আপনি একটি বিষয় নির্বাচন করে সেই সাথে সংক্ষিপ্তভাবে বলে দিলে chat gpt আপনাকে সেই বিষয়ে সম্পর্কিত তথ্য সরবরাহ করতে পারবে। এটি ২০২০ সাথে প্রতিষ্ঠা করা হয়।

সাইট লিংক: https://chat.openai.com/

ChatGPT দিয়ে প্রধান যে কাজগুলো করে আয় করতে পারবেন। 

ব্লগিং: আপনি একটা টপিক নিয়ে ChatGPT কে প্রশ্ন করলে আপনাকে উওর দিয়ে দিবে। এভাবে কয়েকবার জিজ্ঞেস করে খুব কম সময়ে ভালো একটি ব্লগ পোস্ট আপনি লিখে ফেলতে পারবেন। কিছু অংশ লিখে থেমে গেলে more অথবা more after this এরকম বললে তারপর থেকে লেখে দিবে। তাছাড়া একটা পোস্ট এর কয়েকটা পার্ট আলাদা করে লিখতে পারেন।

HTML ও অন্যান্য কোডিং: যে কোডিং করার জন্য আপনার ঘন্টার পর ঘন্টা লাগত। আপনি ChatGPT বললে এখন তা সাথে সাথে লিখে দিবে। কিভাবে ব্যবহার করতে হবে ওটাও বলে দিবে।

এসইও: কিওয়ার্ড রিচার্জ সহ অনেক ভালো মানের এসইও করতে পারবেন ChatGPT ব্যবহার করে। আপনি YouTube এ এর ভিডিও দেখে নিতে পারেন।

টপিক খোঁজা: আমরা কাজ করলে অনেক সময় লেখালেখি বা ভিডিও করার জন্য টপিক খোঁজে পাই না। আপনি যদি ChatGPT কে বলেন তাহলে আপনাকে অনেক টপিক এখানে থেকে নিতে পারবেন।

গল্প কবিতা লেখা: আপনার জন্য নতুন একটা কবিতা লেখা যতটা কঠিন। ChatGPT এর জন্য ততটাই সহজ। শুধু বলবেন আর লিখে দিবে। চাইলে এটাকে আপনি অনেক ভাবে কাজ এ লাগাতে পারেন।

Paragraph writing: আপনি ChatGPT ব্যবহার করে যেকোনো paragraph লিখে ফেলতে পারবেন। সেটা চাইলে আপনার ওয়েবসাইট এ শেয়ার করে ইনকাম ও করতে পারবেন।

ChatGPT দিয়ে আর কি কি করা যাবে? 

ChatGPT একটি বৃহত্তর ভাষা মডেল যা আপনার সাথে মেশিন লার্নিং ব্যবহার করে সম্পর্ক স্থাপন করতে পারে। ব্যবহারকারীরা এটা ব্যবহার করে যেসব কাজগুলি করতে পারবে তা নিম্নরূপ:

1. চ্যাট বট: ChatGPT দিয়ে আপনি চ্যাট বট তৈরি করতে পারেন যা ব্যবহারকারীর সাথে মেসেজ এক্সচেঞ্জ করে তথ্য বা পরামর্শ সরবরাহ করতে পারে।

2. ভাষা অনুবাদ: ChatGPT দিয়ে আপনি ভাষা অনুবাদ করতে পারেন এবং একটি ভাষার থেকে অন্য ভাষায় স্ক্রিপ্ট বা সংবাদ অনুবাদ করতে পারেন।

3. সাজেশন প্রদান করা: ChatGPT দিয়ে আপনি বিভিন্ন ধরণের সাজেশন প্রদান করতে পারেন, যেমন কিছু নিবন্ধ বা মিউজিক সাজেশন দেওয়া।

4. টেক্সট সাজানো: ChatGPT দিয়ে আপনি টেক্সট সাজানো শিখতে পারেন, যেমন একটি লেখার শিরোনাম বা শিরোনামের বিভিন্ন অংশ।

5. গান লিরিক্স তৈরি করা: ChatGPT দিয়ে আপনি গানের লিরিক্স তৈরি করতে পারবেন।

6. সংগঠিত ডেটা উত্পাদন করা: ChatGPT দিয়ে আপনি বিভিন্ন ধরণের ডেটা সংগ্রহ করতে পারেন এবং এই ডেটা ব্যবহার করে সংগঠিত ডেটা সৃষ্টি করতে পারেন।

7. মেশিন লার্নিং এবং নেউরাল নেটওয়ার্ক: ChatGPT দিয়ে আপনি মেশিন লার্নিং এবং নেউরাল নেটওয়ার্ক শিখতে পারেন।

8. জ্ঞান প্রবাহ নির্ধারণ করা: ChatGPT দিয়ে আপনি বিভিন্ন জ্ঞান প্রবাহ নির্ধারণ করতে পারেন, যেমন কোনও বিষয়ের উপর স্ক্রিপ্ট লেখা বা একটি বই পরিচিত করা।

9. অটোমেটেড লেখা তৈরি করা: ChatGPT দিয়ে আপনি টেক্সট নিয়ন্ত্রণ করতে পারেন এবং অটোমেটেড লেখা তৈরি করতে পারেন যেমন স্পষ্টতা অর্জন, ভাষার স্টাইল অনুকরণ ইত্যাদি।

10. আইএমএস মেসেজ প্রস্তুত করা: ChatGPT দিয়ে আপনি আইএমএস মেসেজ সম্পর্কে কিছু শিখতে পারেন।

Chatgpt কি এর কাজ আরও অনেক রয়েছে। আমি শুধু এটা সম্পর্কে ধারণা দিয়ে রাখলাম। আপনার নিজের চাহিদা অনুযায়ী অনেক ভাবে এটা ব্যবহার করতে পারবেন। আপনি অনলাইন ও ইউটিউব এ ঘাটাঘাটি করলে আরো অনেক কিছু শিখতে পারবেন। ধন্যবাদ সবাই কে। আল্লাহ হাফেজ

আরো পড়ুন: অনলাইন থেকে কি কি কাজ করে ইনকাম করা যায়

Read More: Chatgpt কি, Chatgpt কি বাংলা, Chatgpt কি, Chatgpt দিয়ে ইনকাম,

Leave a Comment