What is canadian cv format with pdf. কানাডা ফরমেট সিভি ।

আসসালামু আলাকুম। আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করব কানাডার ফরমেট এর সিভি। যারা কানাডায় যেতে চায় জব করার জন্য এটা তাদের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ন। আপনারা কিভাবে সিভি তৈরি করবেন সেটা বলা হবে। এখানে থেকে আপনি ফ্রি তে ডাউনলোড ও করতে পারবেন। ডাউনলোড করার পর এডিট করে নিজের সিভি তৈরি করতে পারবেন।
canada format resume

কানাডা ফরমেট সিভি  কেন গুরুত্বপূর্ন।
আপনি যখন কোথাও কাজ করার জন্য আবেদন করবেন এটা স্বাভাবিক যে তারা আপনাকে চিনবে না। আপনার পরিচয় বহন করবে আপনার সিভি। তাই আপনি যদি সুন্দর করে আপনার সুন্দর করে না লেখেন তাহলে আপনার সম্পর্কে তারা সুন্দর ধারনা পাবে না। আর যেহতু ইউরোপ দেশ গুলো তে জব পাওয়া অনেক টা সোনার হরিন পাওয়ার মত। কারন এখানে কাজ এর জন্য প্রতিযোগিতা অনেক বেশি। তাই আপনি যদি আপনার সব ইনফরমেশন এবং যোগ্যতা সুন্দর করে সিভি তে তুলে ধরতে পারেন। তাহলে আপনার জন্য সহজ হবে কাজ পাওয়া। এজন্য ‍সিভি অনেক বেশি গুরুত্বপূর্ন।

ইউরোপ/কানাডা ফরমেট এর সিভি তে যা অভষ্যই রাখবেন। 

কানাডা ফরমেট সিভি (Canadian CV) বা রিজিউমে সম্প্রস্তুতি করতে সাধারণভাবে ব্যবহৃত একটি ফরম্যাট আছে, যা অন্যান্য দেশের সিভি এর সাথে সাম্য রেখে। নিম্নলিখিত কানাডা ফরমেট সিভি তৈরি করতে নির্দেশানা দেওয়া হল :

1. স্থায়ী ঠিকানা (Contact Information):
   - আপনার নাম (Full Name)
   - ঠিকানা (Address)
   - মোবাইল ফোন নম্বর (Mobile Phone Number)
   - ইমেইল ঠিকানা (Email Address)

2. লক্ষ্য (Objective):
   - এই অংশে আপনি আপনার সার্বিক লক্ষ্য এবং সিভি দাতার দিকে আপনার প্রাধান যোগ্যতা বা আগ্রহ প্রদান করতে পারেন।

3. শিক্ষাগত যোগ্যতা (Education):
   - শিক্ষাগত ডিগ্রির নাম (Degree Name)
   - শিক্ষা প্রাপ্তির স্থান (Institution)
   - সময়কাল (Duration)
   - সময়কাল শেষে গ্রেড বা সিজিপি স্কেলে স্কোর (GPA or CGPA at the end)

4. কাজের অভিজ্ঞতা (Work Experience):
   - কাজের অভিজ্ঞতা সম্পর্কিত তথ্য (Relevant Work Experience)
   - প্রথম থেকে সর্বশেষ কাজের সময়কাল (Duration, starting from most recent)
   - কাজের স্থান (Company/Organization)
   - কাজের পদ (Job Title)
   - কাজের বর্ণনা (Job Description)

5. দক্ষতা (Skills):
   - আপনার দক্ষতা সম্পর্কিত তালিকা (List of Skills)

6. ভাষা দক্ষতা (Language Skills):
   - আপনার ভাষা দক্ষতা (Language Proficiency) সম্পর্কিত তথ্য যেমন: ইংরেজি, ফরাসি, স্প্যানিশ, ইত্যাদি এবং আপনার প্রফিসিয়েন্সি লেভেল (উচ্চ, মধ্যম, কম)

7. রেফারেন্স (References):
   - কাজের স্থানের রেফারেন্সের তথ্য (Contact Information of References)

কানাডা ফরমেট সিভি তৈরি করার সময়, যে কোনও পূর্ণকালিক শিক্ষা, দক্ষতা, অথবা অভিজ্ঞতা বা অদ্যাপন করা যাচ্ছে, তা সঠিকভাবে উল্লেখ করা গুরুত্বপূর্ণ। কারন আগের অভিজ্ঞতা এখানে কাজ পাওয়ার জন্য অনেক সাহায্য করে। 

এছাড়া, আপনি যে কোনও স্পেশালাইজড ফরম্যাট বা অতিরিক্ত অংশ যোগ করতে পারেন। যেমন আপনার ছবি, অন্যান্য অভিজ্ঞতা। চেষ্টা করবেন আপনার সিভি এক পেজ এ রাখার জন্য। এটা ভালো হবে। তবে আপনার যদি অনেক অভিজ্ঞতা থাকে তাহলে দুই পেজ করতে পারেন। তবে কখনো দুই পেজ এর বেশি লিখবেন না। নিচে একটা সিভির পিভিউ এবং ডাউনলোড লিংক দেওয়া হল। 


কিভাবে ‍পিডিএফ এডিট করব?
যারা এখানে থেকে পিডিএফ টা ডাউনলোড করে অথবা যেকোন পিডিএফ এডিট করে সেখানে নিজের ইফরমেশন বসাতে চান। তারা এটা সহজেই মোবাইল ও পিসি দিয়ে করতে পারবেন। আপনি অনলাইন এ Pdf Editor লিখে সার্চ করলে অনেক ওয়েবসাইট পাবেন। পিডিএফ এডিট করার জন্য আমার কাছে sejda pdf editor ভালো লাগে। আপনারা চাইলে এটা ব্যাবহার করে পিডিএফ এডিট করতে পারেন। 

Releted Keyword: Canadian CV format download, What is canadian cv format with pdf, কানাডা ফরমেট সিভি, Canadian style resume Word format free download, ইউরোপ সিভি ফরমেট, canada format resume, 
Next Post Previous Post