Physical Exercise Paragraph For All Class. Physical Exercise Paragraph With Bangla Meaning.

আসসালামু আলাইকুম। আজকের আমরা Physical exercise paragraph দেখব। এটি আপনি JSC, SSC, HSC এর জন্য ব্যবহার করতে পারবেন। 
Physical Exercise Paragraph For All Class. Physical Exercise Paragraph With Bangla Meaning.

Physical Exercise Paragraph

Health is a very important element for our body. A healthy body and mind helps us lead a normal life. Physical exercise helps keep our body healthy. Physical exercise means regular movement of different parts of the body. Health of body and mind are interrelated. When our body is sick, our mind becomes sick.

We have to remember some things while exercising. Exercise can never be done while eating, then we may have a severe stomach ache. If you want, you can exercise in the afternoon, which is a very good time to exercise. Of course, your type of exercise will vary based on your physical condition and age. So recharge well before exercising, which exercise is suitable for you. You can take the help of an experienced person if you want.

Physical exercise is important to keep our body and mind healthy. Physical exercise helps our muscles and nerves to function properly. It helps us breathe more deeply and get more air into our lungs. Physical exercise also helps in blood circulation and prevents constipation.

Physical exercise can be of different types. Sports Running Swimming is a classic example of exercise. Those who are a little older can exercise by walking if they want. Not all exercises are suitable for everyone. Of course you have to do physical exercises according to proper rules.

If you don't do physical exercise according to the right rules, you can get hurt. Apart from physical fitness, exercise is also very important for your mental health. So it is important for every person to do physical exercise according to the rules. 

অনুবাদঃ সুস্থতা আমাদের শরীর এর জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি উপাদান। সুস্থ শরীর এবং মন আমাদের স্বাভাবিক জীবন যাপনে সহায়তা করে। শারীরিক ব্যায়াম আমাদের শরীর কে সুস্থ রাখতে সাহায্য করে। শারীরিক ব্যায়াম মানে শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গের নিয়মিত নড়াচড়া।শরীর এবং মনের সুস্থতা একে অপরের সাথে জড়িত। আমাদের শরীর অসুস্থ হলে আমাদের মন অসুস্থ হয়ে যায়। 

ব্যায়াম করার সময় আমাদের কিছু জিনিস মনে রাখতে হবে । কখনোই খাওয়ার সাথে সাথে ব্যায়াম করা যাবে না তাহলে আমাদের প্রচন্ড পেট ব্যাথা হতে পারে । আপনারা চাইলে বিকেলের দিকে ব্যায়াম করতে পারেন সেটা ব্যায়াম করার জন্য অনেক ভালো একটা সময় । অবশ্যই আপনার শারীরিক অবস্থা এবং বয়সের উপর ভিত্তি করে আপনার ব্যায়ামের ধরন ভিন্ন ভিন্ন হবে । তাই ব্যায়াম করার আগে ভালো করে রিচার্জ করে নেবেন আপনার জন্য কোন ব্যায়াম উপযুক্ত । আপনি চাইলে অভিজ্ঞ কারো সাহায্য নিতে পারেন ।

আমাদের শরীর ও মন দুইটাকে সুস্থ রাখার জন্য আমাদের শারীরিক ব্যায়াম করা জরুরী। শারীরিক ব্যায়াম আমাদের পেশী এবং স্নায়ু সঠিকভাবে কাজ করতে সাহায্য করে। এটি আমাদের আরও গভীরভাবে শ্বাস নিতে এবং আমাদের ফুসফুসে আরও বাতাস পেতে সহায়তা করে। শারীরিক ব্যায়াম রক্ত ​​সঞ্চালনেও সাহায্য করে এবং কোষ্ঠকাঠিন্য প্রতিরোধ করে। 

শারীরিক ব্যায়াম বিভিন্ন ধরনের হতে পারে। খেলাধুলা দৌড়ানো সাঁতার কাটা হচ্ছে ব্যায়ামের আদর্শ উদাহরণ। যাদের  বয়স একটু বেশি তারা চাইলে হাঁটা চলার মাধ্যমে ব্যায়াম করতে পারে। সব ব্যায়াম সবার জন্য উপযুক্ত নয় এখন যেকোনো মুহূর্ত ব্যায়াম করা যায় না। অবশ্যই আপনাকে সঠিক নিয়ম মেনে শারিরীক ব্যায়াম করতে হবে। 

আপনি যদি সঠিক নিয়ম মেনে শারীরিক ব্যায়াম না করেন সেক্ষেত্রে আপনার ক্ষতি হতে পারে। শারীরিক সুস্থতা ছাড়াও, ব্যাযাম আপনার মানসিক স্বাস্থ্যের জন্যও অনেক গুরুত্বপূর্ণ। তাই আমাদের প্রত্যেক মানুষের নিয়ম মেনে শারীরিক ব্যায়াম করা জরুরি। 

Physical exercise paragraph

Physical fitness is an essential resource of human life. Our physical fitness is the most important factor in our normal life. Health is our greatest wealth. Physical exercise is an essential component to maintain our health.

Physical fitness affects our mind. If our body is sick then our mind is also sick. Physical exercise is important to keep both mind and body healthy.

Physical exercise increases blood circulation in our body. Different parts of the body move. As a result our body is healthy. Physical exercise can be running, playing sports, walking or swimming. Different exercises are suitable for different people based on age and physical condition.

We have to exercise according to the right rules. First we need to understand which exercise is applicable for us. Then we have to exercise according to the rules. If necessary, it is important to consult an experienced person. Do not exercise after eating.

Exercise benefits us most for our physical and mental well-being. That's why we need to exercise regularly.

অনুবাদঃ শারীরিক সুস্থতা মানব জীবনের অত্যন্ত প্রয়োজনীয় একটি সম্পদ। আমাদের স্বাভাবিক চলার জীবনে সবচেয়ে বেশি সাহায্য করে আমাদের শারীরিক সুস্থতা। স্বাস্থ্য আমাদের অনেক বড় একটা সম্পদ। আমাদের স্বাস্থ্য ঠিক রাখার জন্য শারীরিক ব্যায়াম অত্যন্ত প্রয়োজনী একটি উপাদান। 

শারীরিক সুস্থতা আমাদের মনের উপর প্রভাব ফেলে। আমাদের শরীর যদি অসুস্থ থাকে তাহলে আমাদের মনও অসুস্থ হয়ে যায়। মন এবং শরীর দুইটাকে ভালো রাখার জন্য শারীরিক ব্যায়াম গুরুত্বপূর্ণ। 

শারীরিক ব্যায়ামের ফলে আমাদের শরীরের রক্ত চলাচল বৃদ্ধি পায়।  শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ নড়াচড়া হয়। এর ফলে আমাদের শরীর সুস্থ থাকে। শারীরিক ব্যায়াম হতে পারে দৌড়ানো, খেলাধুলা করা, হাঁটাচলা করা বা সাঁতার কাটা ইত্যাদি। বয়স ও শারীরিক অবস্থার উপর ভিত্তি করে ভিন্ন ভিন্ন ব্যায়াম ভিন্ন ভিন্ন মানুষের জন্য প্রযোজ্য। 

আমাদের সঠিক নিয়ম অনুযায়ী ব্যায়াম করতে হবে। প্রথমে আমাদের জন্য কোন ব্যায়াম প্রযোজ্য সেটা বুঝে নিতে হবে। তারপর নিয়ম মেনে আমাদের ব্যায়াম করতে হবে। প্রয়োজন হলে একজন অভিজ্ঞ ব্যাক্তির পরামর্শ নেওয়া জরুরী। খাওয়ার পর ব্যায়াম করা যাবেনা। 

আমাদের শারীরিক এবং মানসিক সুস্থতার জন্য ব্যায়াম আমাদের সবচেয়ে বেশি উপকার করে। এজন্য আমাদের নিয়মিত নিয়ম মেনে ব্যায়াম করা দরকার। 

Releted Keyword: physical exercise paragraph ssc, physical exercise paragraph in 150 words, physical exercise paragraph for class 9, physical exercise paragraph for class 8, physical exercise paragraph for class 7, physical exercise paragraph for class 6, physical exercise paragraph for class 12, physical exercise paragraph for class 10, physical exercise paragraph, physical exercise paragraph 200 words, importance of physical exercise paragraph,



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url