Madrasah Magazine Paragraph For All Class. Madrasah Magazine Paragraph For JSC, SSC And HSC.

The Madrasah Magazine Paragraph For All Class. Madrasah Magazine Paragraph For JSC, SSC And HSC.
Assalamu Alaikum wa Rahmatullah
আজকে আমরা The Madrasah Magazine এর দুটি Paragraph বাংলা অর্থ সহ দেখব। প্রথম এ ইংরেজি পরে বাংলা অর্থ দেওয়া রয়েছে। 

The Madrasah Magazine

We have a magazine in our madrasah. It is published annually. A magazine committee is formed for the Smooth publication of the magazine. The superintendent is the chief patron. A senior teacher becomes the adviser. Another teacher assists us for editing. Six students of senior classes are selected for performing the jobs of editing. proof reading and other necessary works. There is a magazine fund which is raised by collecting subscription from students known as ‘magazine fees’. Besides, the students collect money from different business concerns for their advertisement. Many students try to write different kinds of articles and other literary works. Some of the teachers also take part in writings. The madrasah magazine helps the students to express their feelings and thoughts: It stimulates their imagination and develops their creativity. In fact, the madrasah magazine is the first stepping stone to be a writer in future. The madrasah magazine contains short Stories, essays, short plays, poems, jokes etc. both in English and Bengali. All the members of the magazine committee do their respective duties properly and ultimately a beautiful magazine comes out every year for the students.

বাংলা অর্থঃ আমাদের মাদ্রাসায় একটি পত্রিকা আছে। এটি বার্ষিক প্রকাশিত হয়। পত্রিকাটি সুষ্ঠুভাবে প্রকাশের জন্য একটি ম্যাগাজিন কমিটি গঠন করা হয়। সুপারিনটেনডেন্ট প্রধান পৃষ্ঠপোষক। একজন সিনিয়র শিক্ষক উপদেষ্টা হন। অন্য একজন শিক্ষক আমাদের সম্পাদনার জন্য সহায়তা করেন। সম্পাদনার কাজ সম্পাদনের জন্য সিনিয়র ক্লাসের ছয়জন শিক্ষার্থীকে নির্বাচিত করা হয়। প্রুফ রিডিং এবং অন্যান্য প্রয়োজনীয় কাজ। একটি ম্যাগাজিন তহবিল রয়েছে যা ‘ম্যাগাজিন ফি’ নামে পরিচিত ছাত্রদের কাছ থেকে চাঁদা সংগ্রহ করে সংগ্রহ করা হয়। এছাড়া শিক্ষার্থীরা তাদের বিজ্ঞাপনের জন্য বিভিন্ন ব্যবসায়িক উদ্বেগ থেকে অর্থ সংগ্রহ করে। অনেক শিক্ষার্থী বিভিন্ন ধরনের প্রবন্ধ এবং অন্যান্য সাহিত্যকর্ম লেখার চেষ্টা করে। শিক্ষকদের কেউ কেউ লেখালেখিতেও অংশ নেন। মাদ্রাসা পত্রিকা শিক্ষার্থীদের তাদের অনুভূতি এবং চিন্তা প্রকাশ করতে সাহায্য করে: এটি তাদের কল্পনাকে উদ্দীপিত করে এবং তাদের সৃজনশীলতা বিকাশ করে। আসলে মাদ্রাসা পত্রিকাই ভবিষ্যতে লেখক হওয়ার প্রথম সোপান। মাদ্রাসা পত্রিকায় ইংরেজি ও বাংলা উভয় ভাষায় ছোট গল্প, প্রবন্ধ, ছোট নাটক, কবিতা, কৌতুক ইত্যাদি রয়েছে। পত্রিকা কমিটির সকল সদস্য নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করেন এবং পরিশেষে শিক্ষার্থীদের জন্য প্রতি বছর একটি সুন্দর পত্রিকা বের হয়।

The Madrasah Magazine

Madrasah Magazine, a renowned publication in the educational realm, has carved a niche for itself as a leading source of insightful articles, thought-provoking features, and in-depth analysis related to madrasah education. With a commitment to promoting Islamic teachings, fostering intellectual growth, and nurturing a sense of spiritual enlightenment, Madrasah Magazine serves as a valuable resource for students, teachers, and scholars alike. Its pages are adorned with captivating narratives that delve into diverse topics such as Islamic history, Quranic studies, Arabic language, and contemporary issues faced by the madrasah community. Readers eagerly anticipate each issue, as they know they will find a treasure trove of knowledge, research, and practical guidance within its pages. Whether it is discussing innovative teaching methodologies, exploring the intersection of faith and modernity, or featuring inspiring success stories from madrasah graduates, Madrasah Magazine is a beacon of inspiration and enlightenment. It continues to be a catalyst for positive change, bridging the gap between traditional Islamic education and the demands of the modern world, while nurturing a deep understanding of Islamic principles and values.

বাংলা অর্থঃ মাদ্রাসা ম্যাগাজিন, শিক্ষার ক্ষেত্রে একটি বিখ্যাত প্রকাশনা, অন্তর্দৃষ্টিপূর্ণ নিবন্ধ, চিন্তা-প্ররোচনামূলক বৈশিষ্ট্য এবং মাদ্রাসা শিক্ষার সাথে সম্পর্কিত গভীর বিশ্লেষণের একটি প্রধান উত্স হিসাবে নিজের জন্য একটি বিশেষ স্থান তৈরি করেছে। ইসলামী শিক্ষার প্রচার, বুদ্ধিবৃত্তিক বৃদ্ধি, এবং আধ্যাত্মিক জ্ঞানার্জনের ধারনা লালন করার প্রতিশ্রুতি সহ, মাদ্রাসা ম্যাগাজিন একইভাবে ছাত্র, শিক্ষক এবং পণ্ডিতদের জন্য একটি মূল্যবান সম্পদ হিসাবে কাজ করে। এর পৃষ্ঠাগুলি চিত্তাকর্ষক বর্ণনায় সজ্জিত যা ইসলামের ইতিহাস, কুরআনিক অধ্যয়ন, আরবি ভাষা এবং মাদ্রাসা সম্প্রদায়ের মুখোমুখি সমসাময়িক সমস্যাগুলির মতো বিভিন্ন বিষয়গুলিতে গভীরভাবে বিভক্ত। পাঠকরা আগ্রহের সাথে প্রতিটি বিষয়ের প্রত্যাশা করে, কারণ তারা জানে যে তারা এর পৃষ্ঠাগুলির মধ্যে জ্ঞান, গবেষণা এবং ব্যবহারিক দিকনির্দেশনার ভান্ডার খুঁজে পাবে। এটি উদ্ভাবনী শিক্ষার পদ্ধতি নিয়ে আলোচনা করা হোক না কেন, বিশ্বাস এবং আধুনিকতার ছেদ অন্বেষণ করা হোক বা মাদ্রাসা গ্র্যাজুয়েটদের থেকে অনুপ্রেরণামূলক সাফল্যের গল্প দেখানো হোক, মাদ্রাসা ম্যাগাজিন হল অনুপ্রেরণা এবং আলোকিতকরণের একটি আলোকবর্তিকা। এটি ইতিবাচক পরিবর্তনের জন্য একটি অনুঘটক হিসাবে অব্যাহত রয়েছে, ঐতিহ্যগত ইসলামী শিক্ষা এবং আধুনিক বিশ্বের চাহিদার মধ্যে ব্যবধান দূর করে, ইসলামী নীতি ও মূল্যবোধের গভীর উপলব্ধি লালন করে।

  • TAGS
  • The Madrasah Magazine Paragraph 
  • The Madrasah Magazine Paragraph
  • সেরা
  • The Madrasah Magazine Paragraph  
  • The Madrasah Magazine Paragraph For SSC, HSCA School Magazine Paragraph Madrasah Magazine Short Paragraph

    2 thoughts on “Madrasah Magazine Paragraph For All Class. Madrasah Magazine Paragraph For JSC, SSC And HSC.”

    1. Valo but 100 word ba 200 word korle valo hoto, amr mote akhon to kew ato besi mikhosto rakhte pare na,jemon ami 😅

      Reply

    Leave a Comment