মোবাইল দিয়ে বিটকয়েন আয়। Easy way to earn Bitecoin from online.

অনলাইন থেকে বিটকয়েন ইনকাম করার উপায়। Easy way to earn Bitecoin from online.

মোবাইল দিয়ে বিটকয়েন আয়

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ। আজকে আমি আপনাদের সাথে মোবাইল দিয়ে বিটকয়েন আয় করতে পারবেন তা নিয়ে আলোচনা করব। এই পোস্ট এ মোটামুটি বিটকয়েন তথা ক্রিপ্টোকারেন্সি ইনকাম করার যতগুলো মেথড রয়েছে তা শেয়ার করার চেষ্টা করব।

মাইনিং করে ইনকাম বিটকয়েন ইনকাম। 

বিটকয়েন মাইনিং হলো ব্লকচেইন টেকনোলজিতে সংগ্রহযোগ্য স্থানে রাখা বিটকয়েন লেনদেনের নেটওয়ার্কের মাধ্যমে নতুন বিটকয়েন তৈরি করা। বিটকয়েন মাইনিং করতে আপনাকে কম্পিউটার হার্ডওয়্যার খরচ করতে হবে এবং কম্পিউটার হার্ডওয়্যারটি বিটকয়েন মাইনার হিসাবে ব্যবহৃত হতে পারে। বিটকয়েন মাইনিং করতে প্রচুর বিদ্যুৎ খরচ হয়।

একটি সফল বিটকয়েন মাইনার হিসাবে, আপনার কম্পিউটার এবং হার্ডওয়্যার খরচের সাথে একটি কমিশন পেতে হবে যা আপনি বিটকয়েন মাইনিং করার মাধ্যমে উপার্জিত করতে পারবেন। এছাড়াও, আপনি বিটকয়েন মাইনিং পুলে যোগ দিতে পারেন যা বেশ কিছু মাইনারদের সমন্বয়ে কাজ করে এবং একটি বেশি লাভজনক উপার্জন সম্ভব করে।

তবে এখন দিন বিটকয়েন মাইনিং কঠিন হয়ে উঠেছে এবং এর জন্য খরচও বেশি হয়ে উঠেছে। বিশেষ করে বাংলাদেশ থেকে বা ভারত থেকে এটা অনেক কষ্টকর। আপনি চাইলে অনেক মাইনিং প্রজেক্ট আছে। যেমন বাইনান্স এর ক্লাউড মাইনিং ইত্যাদি তে যোগ দিয়ে ইনকাম করতে পারেন।

ট্রেডিং করে বিটকয়েন ইনকাম করুন। 

আপনি যদি ট্রেড  করে বিটকয়েন ইনকাম করতে চান সেটা আপনি করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে খুব বেশি ডিপোজিট করতে হবে এরকম নয়। আপনি যত বেশি ট্রেড সম্পর্কে ধারণা লাভ করবেন, যত ভাল করে শিখবেন। তত কম রিক্স এ ট্রেডিং করে ইনকাম করতে পারবেন।

বর্তমানে বিশ্বের লাখ লাখ মানুষ এই পদ্ধতি থেকে ইনকাম করছে। আপনি যদি ট্রেডিং শিখতে চান তাহলে আপনি ইউটিউব চ্যানেলে অনেক ভিডিও পাবেন সেখান থেকে আপনি ট্রেডিং শেখা শুরু করতে পারেন। তারপর বিভিন্ন এক্সচেন্জ সাইট যেমন: Binance, kucoin, mexe ইত্যাদি তে ডলার ডিপোজিট করে ইনকাম করতে পারবেন।

বিভিন্ন সাইট এ কাজ করে বিটকয়েন ইনকাম। 

বিটকয়েন ওয়ালেটঃ কাজ করে বিটকয়েন ইনকাম করতে হলে প্রথমে আপনার একটি বিটকয়েন ওয়ালেট খুলতে হবে। আপনি অনেকগুলি ওয়ালেট থেকে একটি চয়ন করতে পারেন। Trust wallet,, coinbase, tokan pocket,, metamask ইত্যাদি জনপ্রিয় ক্রিপ্টো ওয়ালেট।

কাজ করে বিটকয়েন ইনকামঃ কাজ করে বিটকয়েন ইনকাম এর অনেক উপায় রয়েছে। আপনি মাইনিং,, ট্রেডিং এর পাশাপাশি বিভিন্ন ওয়েবসাইট এ কাজ করে বিটকয়েন বা ক্রিপ্টো ইনকাম করতে পারবেন। এগুলো তে আপনাকে কোন ইনভেস্ট করতে হবে না। এছাড়াও খুব সহজে মোবাইল দিয়ে কাজ করে বিটকয়েন আয় করতে পারবেন।

বিটকয়েন গেমিং সাইটগুলি: বিটকয়েন গেমিং সাইটগুলি হলো সেসব সাইট যেখানে আপনি বিভিন্ন ধরনের গেম খেলে বিটকয়েন উপার্জন করতে পারেন। কিছু জনপ্রিয় বিটকয়েন গেমিং সাইটগুলি হলো Satoshis Games, RollerCoin, Bitcoin Games ইত্যাদি। অনেক সাইট রয়েছে যেখানে বেট ধরে ইনকাম করতে হয়। সেখানে লাভ না হয়ে ক্ষতি ও হতে পারে।

এয়ারড্রপ থেকে বিটকয়েন ইনকামঃ অনেক নতুন নতুন কোম্পানি অনলাইনে আসে। যেগুলোতে আপনি প্রথম অবস্থায় তাদের যে সোশ্যাল মিডিয়া গুলো রয়েছে শুধুমাত্র সেগুলোতে জয়েন করে অথবা কিছু টাক্স কমপ্লিট করে। আপনি তাদের টোকেন গুলো পেতে পারেন। সেগুলো পরবর্তীতে যখন বিভিন্ন মার্কেটপ্লেসে লিস্ট হবে। তখন আপনি সেগুলো এক্সচেঞ্জ করে বিটকয়েনে কনভার্ট করে নিতে পারেন।

এফিলিয়েট করে বিটকয়েন ইনকামঃ  আপনি অনেক সাইট রয়েছে যেগুলো প্রচার করে বিটকয়েন ইনকাম করতে পারবেন। আপনি তাদের সেবাগুলো শেয়ার করার জন্য আপনার নিজস্ব এফিলিয়েট লিংক পাবেন। সেগুলো শেয়ার করে বিটকয়েন ইনকাম করতে পারবেন।

অফার এ জয়েন করে বিটকয়েন ইনকামঃ  বিশ্বের যত বড় বড় এক্সচেঞ্জ কোম্পানি কিংবা একচেঞ্জের বাহিরে অনেক কোম্পানি রয়েছে। যেগুলো বিভিন্ন অফার শেয়ার করে। আপনি কিছু ডলার খরচ করে অথবা অনেক সময় আপনি কোন ডলার ছাড়াই সেই অফার গুলো তে জয়েন করতে পারেন। বিশেষ করে বাইনান্স এর মত যত ট্রেডিং সাইট ও অ্যাপ রয়েছে সেগুলোতে যে অফারগুলো শেয়ার করা হয় সেগুলো অনেক লেজিট হয়। আপনি সেগুলো তে জয়েন করে ইনকাম করতে পারেন। সে ক্ষেত্রে আপনার ট্রেডিং কিংবা মাইনিং এর তুলনায় খরচ কম প্রয়োজন হবে। এখান থেকে আপনার লস যাওয়ার সম্ভাবনা থাকবে না।

সতর্কতাঃ মোবাইল দিয়ে বিটকয়েন আয় তথা বিটকয়েন কোন সরকার বা ব্যাংক দ্বারা নিয়ন্ত্রিত না। অনেক দেশে এগুলো অনুমতিত নয়। তারপরও ও অনেক এ ব্যবহার করে। ক্রিপ্টোকারেন্সি এর মূল্য অস্থিতিশীল। যেকোনো মূহুর্তে এর দাম কমতে কিংবা বাড়তে পারে।

আপনাদের এই পোস্টে মোটামুটি বিটকয়েন ইনকাম এর অথবা বলতে পারেন ক্রিপ্টোকারেন্সি ইনকামের যেই মেথড গুলো রয়েছে সেগুলো সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আমাদের জানা কিংবা জানার বাইরে আরও অনেক ইনকামের পদ্ধতি রয়েছে। যেগুলো আপনি চাইলে এপ্লাই করতে পারেন। আপনি যদি অনলাইন থেকে বিটকয়েন ইনকাম করতে চান। সে ক্ষেত্রে আপনি ইউটিউবে অনেক চ্যানেল পাবেন সেগুলো আপনি সার্চ করে করে সাবস্ক্রাইব করে রাখতে পারেন। সেগুলোতে আপনাকে বিট্রেনের ইনকামের যত পদ্ধতি রয়েছে সেগুলো শেয়ার করা হবে। আজকের পোস্ট এই পযন্ত ভাল থাকবেন সবাই আল্লাহ হাফেজ।

Leave a Comment