নৌবাহিনীতে অফিসার ক্যাডেট ব্যাচ নিয়োগ বিজ্ঞপ্তি । Navy Job circular 2023.

বাংলাদেশ নৌবাহিনীতে ২০২৪বি অফিসার ক্যাডেট ব্যাচে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।বাংলাদেশ নৌবাহিনীতে ২০২৪বি অফিসার ক্যাডেট ব্যাচে আবেদনের করতে পারবেন নারী-পুরুষ উভয়েই।

Navy Job circular 2023

জব সংক্রান্ত বিস্তারিত তথ্য
কম্পানির নাম :বাংলাদেশ নৌবাহিনী
পদের নাম :২০২৪বি অফিসার ক্যাডেট
পদসংখ্যা:৪৭ টি
আবেদন শুরুর সময়:এখন থেকে
আবেদনের শেষ সময়:৭ অক্টোবর ২০২৩
আবেদন লিংক:www.joinnavy.navy.mil.bd/

শিক্ষাগত যোগ্যতা: ২০২৪বি অফিসার ক্যাডেট ব্যাচে আবেদনের জন্য আবেদনকারীদের বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অথবা সমমানের পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে এবং উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞান বিষয় অবশ্যই অন্তর্ভূক্ত থাকতে হবে।

অথবা: ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের জন্য ‘ও’ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে কমপক্ষে তিনটি বিষয়ে ‘এ গ্রেড’ ও দুটি বিষয়ে ‘বি গ্রেড’ থাকতে হবে এবং ‘এ’ লেভেলে কমপক্ষে দুটি বিষয়ে ‘বি গ্রেড’ অবশ্যই থাকতে হবে। তবে উভয় পরীক্ষায় পদার্থবিজ্ঞান ও গণিত—এই দুটি বিষয় থাকা বাধ্যতামূলক।

সাধারনত এসএসসি এবং এইচএসসি এর ফলাফল লাগবে। তবে যারা ২০২৩ সালে এইচএসসি পরিক্ষা দিবে তারাও আবেদন করতে পারবে।

আবেদন প্রক্রিয়া: শুধুমাএ অনলাই এ আবেদন করা যাবে। Join Bangladesh Navy এই ওয়েবসাইট এ গিয়ে আপনাকে আবেদন করতে হবে। আবেদন করার জন্য আবেদন ফি ৭০০ টাকা (চার্জ ব্যতীত) প্রদান করতে হবে। অনলাইন ব্যাংকিং বা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যেমে টাকা প্রধান করতে হবে।আবদেন করার পর আবেদন ফরম প্রিন্ট করে নিতে হবে। সাক্ষাৎকার সময় প্রয়োজনীয় কাগজপএ নিয়ে আসতে হবে।

যেসব যোগ্যতা লাগবে।

উচ্চতা:  ছেলে: ১৬২.৫ সে.মি.  বা ৫ ফিট ৪ ইঞ্চি........মেয়ে: ১৫৭.৪৮ সে.মি. বা ৫ ফিট ২ ইঞ্চি
ওজন:    ছেলে: ৫০ কেজি .......................................... মেয়ে: ৪৭ কেজি
এছাড়াও অভষ্যই অবিবাহীত হতে হবে এবং বাংলাদেশী নাগরিক হতে হবে।

যারা জব করবে তারা যেসব সুযোগ-সুবিধা পাবে।

সুন্দর ক্যারিয়ার গড়তে পারবে। দেশে-বিদেশে উচ্চ প্রশিক্ষন নিতে পারবে। জাতিসংঘের মিশন এ যেতে পারবে। ভালো বাসস্থান ও চিকিৎসা পাবে। সশস্ত্র বাহিনীর নির্ধারিত বেতনক্রম অনুযায়ী অফিসার ক্যাডেট পদের বেতন ও ভাতা দেওয়া হবে। আরো বিস্তারিত তথ্য জব সার্কুলার ইমেজ এ দেওয়া হল।



Releted Keyword: বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২৩, bangladesh navy, navy apply, air force job circular 2023, bangladesh navy job circular for diploma engineer, bangladesh navy officer list, navy job circular 2023 , army job circular 2023, navy job circular 2023, bangladesh navy job circular 2023, navy job circular 2023 pdf , navy job circular 2023 sainik , bangladesh navy job circular 2023 modc,
Next Post Previous Post