Write a Paragraph About Television With Bangla Meaning. Television Paragraph For All Class.

Write a Paragraph About Television With Bangla Meaning. Television Paragraph For All Class.
Assalamu Alaikum wa Rahmatullah

আজকে আমরা Television এর বাংলা অর্থ সহ ছোট এবং বড় দুটি Paragraph দেখব। আপনি এখানে থেকে একটা পড়তে পারেন।  প্রথম টি Paragraph ও দ্বিতীয় টি Composition হিসেবে লেখতে পারেন। 

Television

Television is one of the greatest scientific inventions of modern science. The word television is derived from the Greek word, "Tele' which means distance and the Latin word Vision' which means vigible. So television means seeing from distance. It is the best and most popular source of entertainment. It gives us pleasure as well as information. We can enjoy drama, sports and many other important events on television. It has educative value. Nowadays it is used for distance learning. Several channels like the Discovery channel and the National Geographic channel telecast highiy informative programmes. It telecasts special programmes for children, women, workers and soldiers. It helps the businessmen giving the news of current trade and commerce. It helps us to develop our art and culture and social life. Sometime television channels offer exciting films on violence and crime. That's why our young generation are going astray. They become barren morally. So we should guard against bad programmers so that it may not demoralise our youth.

বাংলা অর্থঃ টেলিভিশন আধুনিক বিজ্ঞানের অন্যতম সেরা বৈজ্ঞানিক আবিষ্কার। টেলিভিশন শব্দটি গ্রীক শব্দ "Tele' থেকে এসেছে যার অর্থ দূরত্ব এবং ল্যাটিন শব্দ Vision' যার অর্থ দৃশ্যমান। তাই টেলিভিশন মানে দূর থেকে দেখা। এটি বিনোদনের সেরা এবং জনপ্রিয় উৎস। এটি আমাদের আনন্দের পাশাপাশি তথ্য দেয়। আমরা টেলিভিশনে নাটক, খেলাধুলা এবং অন্যান্য অনেক গুরুত্বপূর্ণ ঘটনা উপভোগ করতে পারি। এর শিক্ষামূলক মূল্য রয়েছে। আজকাল এটি দূরে থেকে শিক্ষার জন্য ব্যবহৃত হয়। ডিসকভারি চ্যানেল এবং ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেলের মতো বেশ কয়েকটি চ্যানেল উচ্চতর তথ্যপূর্ণ অনুষ্ঠান সম্প্রচার করে। এটি শিশু, নারী, শ্রমিক এবং সৈন্যদের জন্য বিশেষ অনুষ্ঠান সম্প্রচার করে। এটি ব্যবসায়ীদের বর্তমান ব্যবসা-বাণিজ্যের খবর দিতে সহায়তা করে। এটি আমাদের শিল্প ও সংস্কৃতি এবং সামাজিক জীবন বিকাশে সহায়তা করে। কখনও কখনও টেলিভিশন চ্যানেল সহিংসতা এবং অপরাধের উপর উত্তেজনাপূর্ণ চলচ্চিত্র অফার করে। এ কারণে আমাদের তরুণ প্রজন্ম বিপথগামী হচ্ছে। তারা নৈতিকভাবে বন্ধ্যা হয়ে যায়। তাই আমাদের উচিত খারাপ প্রোগ্রামারদের থেকে সাবধান থাকা যাতে এটি আমাদের যুবসমাজকে হতাশ না করে।

Television  

Television, often referred to as TV, is a popular medium of entertainment and communication that has significantly influenced our lives since its invention. It has revolutionized the way we receive information, stay updated with current events, and enjoy various forms of content.

Television broadcasting involves the transmission of audio and visual signals over the airwaves, which are then received and displayed on television sets in households or other viewing devices. Initially, television sets were bulky and featured cathode ray tube (CRT) technology. However, advancements in technology have led to the development of sleek and sophisticated flat-panel displays, including LCD, LED, and OLED screens, which offer higher picture quality and enhanced viewing experiences.

Television offers a wide range of programming, catering to diverse interests and preferences. From news and documentaries to sports, movies, dramas, comedies, and reality shows, television provides a platform for a variety of content creators and broadcasters. The rise of cable and satellite television has expanded the options available to viewers, with numerous channels dedicated to specific genres or subjects.

With the advent of digital technology, television has undergone a significant transformation. Digital broadcasting allows for improved picture and sound quality, as well as the ability to transmit more channels and interactive features. Additionally, the introduction of streaming services has brought about a new era of television consumption, allowing viewers to access their favorite shows and movies on-demand through the internet.

Television has not only entertained us but has also played a vital role in shaping society. It has served as a platform for news and information dissemination, bringing global events into our living rooms. Television shows and characters have become cultural icons, influencing fashion, popular trends, and even political discussions. It has also provided a platform for education, with informative programs and documentaries that help expand knowledge and awareness.

While television continues to face competition from online streaming platforms and digital content, it remains a prominent and influential medium. It has evolved over the years, adapting to technological advancements and changing viewer preferences. With the ability to entertain, inform, and connect people across the globe, television remains a powerful force in our modern world.

বাংলা অর্থঃ টেলিভিশন, প্রায়ই টিভি হিসাবে উল্লেখ করা হয়, এটি বিনোদন এবং যোগাযোগের একটি জনপ্রিয় মাধ্যম যা আবিষ্কারের পর থেকে আমাদের জীবনকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করেছে। এটি আমরা যেভাবে তথ্য গ্রহণ করি, বর্তমান ইভেন্টগুলির সাথে আপডেট থাকি এবং বিভিন্ন ধরণের সামগ্রী উপভোগ করি তাতে বিপ্লব ঘটিয়েছে। 

টেলিভিশন সম্প্রচারে বায়ু তরঙ্গের উপর অডিও এবং ভিজ্যুয়াল সিগন্যাল প্রেরণ করা জড়িত, যা পরে গৃহস্থালী বা অন্যান্য দেখার ডিভাইসে টেলিভিশন সেটে গৃহীত এবং প্রদর্শিত হয়। প্রাথমিকভাবে, টেলিভিশন সেটগুলি ছিল ভারী এবং বৈশিষ্ট্যযুক্ত ক্যাথোড রে টিউব (CRT) প্রযুক্তি। যাইহোক, প্রযুক্তির অগ্রগতি LCD, LED, এবং OLED স্ক্রিন সহ মসৃণ এবং অত্যাধুনিক ফ্ল্যাট-প্যানেল ডিসপ্লেগুলির বিকাশের দিকে পরিচালিত করেছে, যা উচ্চতর ছবির গুণমান এবং উন্নত দেখার অভিজ্ঞতা প্রদান করে। 

টেলিভিশন বিস্তৃত প্রোগ্রামিং অফার করে, বিভিন্ন আগ্রহ এবং পছন্দগুলি পূরণ করে। সংবাদ এবং তথ্যচিত্র থেকে শুরু করে খেলাধুলা, চলচ্চিত্র, নাটক, কমেডি এবং রিয়েলিটি শো, টেলিভিশন বিভিন্ন বিষয়বস্তু নির্মাতা এবং সম্প্রচারকারীদের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে। কেবল এবং স্যাটেলাইট টেলিভিশনের উত্থান দর্শকদের জন্য উপলব্ধ বিকল্পগুলিকে প্রসারিত করেছে, নির্দিষ্ট জেনার বা বিষয়ের জন্য নিবেদিত অসংখ্য চ্যানেলের সাথে।

ডিজিটাল প্রযুক্তির আবির্ভাবের সাথে সাথে টেলিভিশনে একটি উল্লেখযোগ্য পরিবর্তন এসেছে। ডিজিটাল সম্প্রচার উন্নত ছবি এবং শব্দ গুণমান, সেইসাথে আরও চ্যানেল এবং ইন্টারেক্টিভ বৈশিষ্ট্য প্রেরণ করার ক্ষমতার জন্য অনুমতি দেয়। উপরন্তু, স্ট্রিমিং পরিষেবার প্রবর্তন টেলিভিশন ব্যবহারের একটি নতুন যুগ নিয়ে এসেছে, যা দর্শকদের ইন্টারনেটের মাধ্যমে তাদের পছন্দের শো এবং সিনেমাগুলিকে চাহিদা অনুযায়ী অ্যাক্সেস করতে দেয়।

টেলিভিশন আমাদের শুধু বিনোদনই দেয়নি, সমাজ গঠনেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। এটি সংবাদ এবং তথ্য প্রচারের একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করেছে, বিশ্বব্যাপী ইভেন্টগুলিকে আমাদের লিভিং রুমে নিয়ে আসে। টেলিভিশন শো এবং চরিত্রগুলি সাংস্কৃতিক আইকন হয়ে উঠেছে, ফ্যাশন, জনপ্রিয় প্রবণতা এবং এমনকি রাজনৈতিক আলোচনাকে প্রভাবিত করছে। এটি শিক্ষার জন্য একটি প্ল্যাটফর্মও প্রদান করেছে, তথ্যমূলক প্রোগ্রাম এবং তথ্যচিত্র সহ যা জ্ঞান এবং সচেতনতা প্রসারিত করতে সহায়তা করে। 

যদিও টেলিভিশন অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম এবং ডিজিটাল বিষয়বস্তু থেকে প্রতিযোগিতার মুখোমুখি হচ্ছে, এটি একটি বিশিষ্ট এবং প্রভাবশালী মাধ্যম হিসাবে রয়ে গেছে। এটি বছরের পর বছর ধরে বিকশিত হয়েছে, প্রযুক্তিগত অগ্রগতির সাথে খাপ খাইয়ে নিয়েছে এবং দর্শকদের পছন্দ পরিবর্তন করেছে। বিনোদনের ক্ষমতা, তথ্য জানানো এবং বিশ্বজুড়ে মানুষকে সংযুক্ত করার ক্ষমতা সহ, টেলিভিশন আমাদের আধুনিক বিশ্বে একটি শক্তিশালী শক্তি হিসাবে রয়ে গেছে।


  • TAGS
  • Television Paragraph For All Class 
  • Television Paragraph For All Class
  • Television
  • Television Paragraph For All Class Television Short ParagraphTelevision Paragraph For SSC And HSCTelevision Paragraph

    এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

    পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
    এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
    মন্তব্য করতে এখানে ক্লিক করুন

    অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

    comment url